Company Job Circular- রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে চাকরি নিয়োগে বিজ্ঞপ্তি new job for you 2024

Company Job Circular: রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অনসাইট ফায়ার স্টেশনের (এনপিসিবিএল)  নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ৭ ক্যাটাগরির পদে ষষ্ঠ থেকে ১৩তম গ্রেডে ২৩ জন পুরুষ কর্মী নিয়োগ দেওয়া হবে। এই পদগুলোতে সকল জেলার পুরুষ লোকজন আবেদন করতে পারবেন।

আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরম পূরণ করে ডাকযোগে বা সরাসরি আবেদনপত্র পাঠাতে হবে। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেখতে নিচে দেখুন।

১. পদের নাম: উপব্যবস্থাপক (ফায়ার স্টেশন)

যোগ্যতা: সরকার অনুমোদিত যেকোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রি বা সমমানের শিক্ষাগত যোগ্যতা। এসএসসি থেকে স্নাতক পর্যন্ত প্রতিটি পাবলিক পরীক্ষার ন্যূনতম জিপিএ/ সিজিপিএ ৫.০০-এর মধ্যে ৩.৫০ এবং ৪.০০-এর মধ্যে ২.৫০ (সনাতনপদ্ধতিতে ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা দ্বিতীয় শ্রেণি) থাকতে হবে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর কর্তৃক পরিচালিত ফায়ার সেফটি ম্যানেজার কোর্স শিরোনামের প্রশিক্ষণ। অথবা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সমমানের কর্মকর্তাদের জন্য আবশ্যকীয় প্রশিক্ষণ। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের অধীনে উপসহকারী পরিচালক [গ্রেড-১০] বা সমমান পদে কমপক্ষে ৫ বছরের অভিজ্ঞতাসহ স্টেশন অফিসার [গ্রেড-১২] বা তদূর্ধ্ব পদে ১২ বছরের অভিজ্ঞতা অথবা বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালনাধীন এক বা একাধিক ফায়ার স্টেশনের ফায়ার স্টেশন ব্যবস্থাপনার কাজে ১২ বছরের অভিজ্ঞতা।

পদসংখ্যা: ১

বয়সসীমা: ৪০ বছর (ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের চাকরিরত অথবা অবসরপ্রাপ্ত কর্মকর্তার ক্ষেত্রে ৫৩ বছর)

মূল বেতন: ৮৪,০০০ টাকা (গ্রেড-৬)

২. পদের নাম: সহকারী ব্যবস্থাপক (ফায়ার স্টেশন)
যোগ্যতা: সরকার অনুমোদিত যেকোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রি বা সমমানের শিক্ষাগত যোগ্যতা। এসএসসি থেকে স্নাতক পর্যন্ত প্রতিটি পাবলিক পরীক্ষার ন্যূনতম জিপিএ/ সিজিপিএ ৫.০০-এর মধ্যে ৩.৫০ এবং ৪.০০-এর মধ্যে ২.৫০ (সনাতনপদ্ধতিতে ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা দ্বিতীয় শ্রেণি) থাকতে হবে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর কর্তৃক পরিচালিত ফায়ার সেফটি ম্যানেজার কোর্স শিরোনামের প্রশিক্ষণ। অথবা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সমমানের কর্মকর্তাদের জন্য আবশ্যকীয় প্রশিক্ষণ। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের অধীন সিনিয়র স্টেশন অফিসার [গ্রেড-১১] বা সমমান পদে কমপক্ষে ৩ বছরের অভিজ্ঞতাসহ স্টেশন অফিসার [গ্রেড-১২] বা তদূর্ধ্ব পদে ৮ বছরের অভিজ্ঞতা বা বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালনাধীন এক বা একাধিক ফায়ার স্টেশনে ফায়ার স্টেশন ব্যবস্থাপনার কাজে ৮ বছরের অভিজ্ঞতা।

পদসংখ্যা: ১


বয়সসীমা: ৩৫ বছর
মূল বেতন: ৬২,৪০০ টাকা (গ্রেড-৮)

৩. পদের নাম: সিনিয়র ফায়ার অফিসার
যোগ্যতা: সরকার অনুমোদিত যেকোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রি বা সমমানের শিক্ষাগত যোগ্যতা। এসএসসি থেকে স্নাতক পর্যন্ত প্রতিটি পাবলিক পরীক্ষার ন্যূনতম জিপিএ/ সিজিপিএ ৫.০০-এর মধ্যে ৩.৫০ এবং ৪.০০-এর মধ্যে ২.৫০ (সনাতনপদ্ধতিতে ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা দ্বিতীয় শ্রেণি) থাকতে হবে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর কর্তৃক পরিচালিত ফায়ার সেফটি ম্যানেজার কোর্স শিরোনামের প্রশিক্ষণ। অথবা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সমমানের কর্মকর্তাদের জন্য আবশ্যকীয় প্রশিক্ষণ। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের অধীন স্টেশন অফিসার [গ্রেড-১২] বা সমমান পদে কমপক্ষে ৪ বছরের অভিজ্ঞতা অথবা বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালনাধীন এক বা একাধিক ফায়ার স্টেশনে ফায়ার স্টেশন ব্যবস্থাপনার কাজে ৪ বছরের অভিজ্ঞতা।

পদসংখ্যা: ১
বয়সসীমা: ৩২ বছর
মূল বেতন: ৫২,৮০০ টাকা (গ্রেড-৯)

৪. পদের নাম: ফায়ার সুপারভাইজার
যোগ্যতা: এইচএসসি অথবা সমমান পাস। এসএসসি ও এইচএসসি অথবা সমমান পরীক্ষার ন্যূনতম জিপিএ/ সিজিপিএ ৫.০০-এর মধ্যে ৩.৫০ এবং ৪.০০-এর মধ্যে ২.৫০ (সনাতন পদ্ধতিতে ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা দ্বিতীয় শ্রেণি) থাকতে হবে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর কর্তৃক পরিচালিত ফায়ার সায়েন্স অ্যান্ড অকুপেশনাল সেফটি কোর্স শিরোনামের প্রশিক্ষণ। অথবা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সমমানের কর্মকর্তাদের জন্য আবশ্যকীয় প্রশিক্ষণ। এক বা একাধিক ফায়ার স্টেশনে ফায়ার লিডার বা ফায়ার সুপারভাইজার বা সমমানের দায়িত্বে ৫ বছরের অভিজ্ঞতাসহ ফায়ার ফাইটিংয়ের কাজে ১৫ বছরের অভিজ্ঞতা।

পদ সংখ্যা: ৪
বয়সসীমা: ৪০ বছর
মূল বেতন: ৩১,২০০ টাকা (গ্রেড-১৩)

৫. পদের নাম: ফায়ার লিডার
যোগ্যতা: এইচএসসি অথবা সমমান পাস। এসএসসি ও এইচএসসি অথবা সমমান পরীক্ষার ন্যূনতম জিপিএ/ সিজিপিএ ৫.০০-এর মধ্যে ৩.৫০ এবং ৪.০০-এর মধ্যে ২.৫০ (সনাতন পদ্ধতিতে ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা দ্বিতীয় শ্রেণি) থাকতে হবে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর কর্তৃক পরিচালিত ফায়ার সায়েন্স অ্যান্ড অকুপেশনাল সেফটি কোর্স শিরোনামের প্রশিক্ষণ। অথবা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সমমানের কর্মকর্তাদের জন্য আবশ্যকীয় প্রশিক্ষণ। এক বা একাধিক ফায়ার স্টেশনে ফায়ার ফাইটার হিসেবে বা ফায়ার ফাইটিংয়ের কাজে ১০ বছরের অভিজ্ঞতা।

পদ সংখ্যা: ৫
বয়সসীমা: ৩৫ বছর (ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের চাকরিরত বা অবসরপ্রাপ্ত কর্মকর্তার ক্ষেত্রে ৪৮ বছর)
মূল বেতন: ২৭,৬০০ টাকা (গ্রেড-১৪)

৬. পদের নাম: সিনিয়র অফিস সহকারী
যোগ্যতা: ন্যূনতম স্নাতক বা সমমান ডিগ্রি। প্রতিটি পাবলিক পরীক্ষায় ন্যূনতম জিপিএ/ সিজিপিএ ৫.০০-এর মধ্যে ৩.৫০ এবং ৪.০০-এর মধ্যে ২.৫০ থাকতে হবে। সনাতন পদ্ধতিতে ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা দ্বিতীয় শ্রেণি থাকতে হবে। অফিস সহকারী পদে ১০ বছরের অভিজ্ঞতা।

পদসংখ্যা: ১
বয়সসীমা: ৩৫ বছর
মূল বেতন: ৩১,২০০ টাকা (গ্রেড-১৩)

৭. পদের নাম: অগ্নিনির্বাপক গাড়িচালক
যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস। ভারী গাড়ি চালনার লাইসেন্সপ্রাপ্তির পর ভারী গাড়ি চালনায় এক বছরের অভিজ্ঞতা।

পদ সংখ্যা: ১০

বয়সসীমা: ৩৫ বছর
মূল বেতন: ৩১,২০০ টাকা (গ্রেড-১৩)

অন্যান্য যোগ্যতা ও সুযোগ-সুবিধা: কাজের প্রকৃতি বিবেচনায় কেবল পুরুষ প্রার্থী আবেদন করতে পারবেন। প্রার্থীদের ন্যূনতম উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ন্যূনতম বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি, ওজন বয়স ও উচ্চতার সঙ্গে অনুমোদিত ন্যূনতম পরিমাপের এবং ত্রুটিযুক্ত শারীরিক গঠন থাকতে হবে। প্রথম এক বছর প্রবেশনাল গণ্য করা হবে, তবে প্রবেশনাল ২ বছর পর্যন্ত বর্ধিত হতে পারে। প্রবেশনাল সফলভাবে সমাপ্ত এবং প্রবেশ কালে এনপিসিবিএল কর্তৃক প্রণীত প্রশিক্ষণের ফলাফল/ অথবা পারফরম্যান্স মূল্যায়নের ভিত্তিতে এনপিসিবিএল চাকরি নিয়মিতকরণ/ নিশ্চিতকরণ করা হবে। কর্মস্থল হবে বাংলাদেশের যেকোনো পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে বা এনপিসিবিএল নির্ধারিত যেকোনো স্থানে। প্রবেশ কালে কেবল মাসিক মূল বেতন ও বিধিমোতাবেক উৎসব ভাতা এবং প্রকল্প সাইটে কর্মকার মূল বেতনের ৪০ শতাংশ হারে প্রকল্প ভাতা প্রদান করা হবে। নিয়মিত চাকরিতে নিয়োগের পর মূল বেতনের সঙ্গে প্রযোজ্য আবাসন সুবিধা বা বাড়িভাড়া ভাতা এবং প্রযোজ্যতা অনুসারে মূল বেতনের ৪০ শতাংশ হারে প্রকল্প ভাতা/ বিদ্যুৎকেন্দ্র ভাতা, ছুটি নগদায়ন, যৌথ বিমা, কনট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটিসহ অন্যান্য প্রান্তিক সুবিধাদি এনপিসিবিএলের বিধিমালা ও নীতিমালা অনুসারে প্রদান করা হবে।

শর্ত: যোগদানকারী তার যোগদানের সময় এ মর্মে অঙ্গীকারনামা দাখিল করতে হবে যে তিনি এনপিসিবিএল যোগদানের তারিখ থেকে কমপক্ষে ১০ বছর চাকরি করবেন। যদি এনপিসিবিএল ১০ বছর চাকরি সমাপ্তির আগে স্বেচ্ছায় এনপিসিবিএল ত্যাগ করেন তবে তিনি এনপিসিবিএল, সরকার আথবা অন্য যেকোনো কর্তৃপক্ষ কর্তৃক তার জন্য ব্যয়কৃত সমুদয় অর্থ পরিশোধ করতে বাধ্য থাকবেন।

আবেদন শুরু ২৪ ডিসেম্বর ২০২৩।

আবেদন শেষ ২৩ জানুয়ারি ২০২৪।

আপনি কি চলমান সরকারি চাকরির খবর, Today Job Circular,New,Sorkari chakrir khobor,Recent job circular খুঁজছেন।তাহলে আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

Leave a Comment