ব্যাংক জব সার্কুলার – Bank Job Circular 2024

ব্যাংক জব সার্কুলার: বাংলাদেশের ছোট বড় অসংখ্য ব্যাংক রয়েছে। এই ব্যাংকগুলোর মধ্যে সরকারি এবং বেসরকারি ব্যাংক রয়েছে।  এই ব্যাংক বাংলাদেশের প্রত্যেকটি জেলায় বেঞ্চ রয়েছে।আর এই বেঞ্চের কাজ পরিচালনার জন্য অনেকগুলো লোকজনের প্রয়োজন হয়। ব্যাংক  প্রতিদিন নতুন নতুন চাকরির সার্কুলার হয়ে থাকে। এই ব্যাংক বিভিন্ন পদের লোকজন নিয়োগের জন্য সার্কুলার প্রদান করে থাকে।

বাংলাদেশে ছয়টি সরকারি ব্যাংক রয়েছে। এই ছয়টি ব্যাংকের মাঝে মধ্যে নতুন নতুন সার্কুলার প্রদান করে থাকে। এই সরকারি ব্যাংকগুলোর চাকরির সার্কুলার গুলো আমরা সংগ্রহ করি আমাদের ওয়েবসাইটে পাবলিশ করি। যারা এবং সরকারি চাকরির সার্কুলার খোঁজেন তারা আমাদের ওয়েবসাইটে আসতে পারেন। 

ব্যাংক জব সার্কুলার ২০২৪

বাংলাদেশ ব্যাংক হলো একটি সরকারি ব্যাংক। এটি বাংলাদেশের কেন্দ্রীয় একটি ব্যাংক। এই ব্যাংকটি 1971 সালে প্রতিষ্ঠিত হয়। এই ব্যাংকটি বাংলাদেশের সকল এবং সরকারি বেসরকারি ব্যাংকে পরিচালনা করে থাকে। বাংলাদেশ ব্যাংকের অনুমতি ছাড়া কোন চলতে পারবে না। 

বাংলাদেশ ব্যাংক একটি সরকারি ব্যাংক। এই ব্যাংকে চাকরি চাকরি পাওয়া ভাগ্যের ব্যাপার। এই ব্যাংকের বিভিন্ন ক্যাটাগরিতে নতুন নতুন চাকরির নিয়োগ প্রদান করে থাকি মাঝেমধ্যে। 

সোনালী ব্যাংক বাংলাদেশের একটি সরকারি ব্যাংক। এই সোনালী ব্যাংকের মাধ্যমে বাংলাদেশ সরকারি সকল এবং চাকরির বেতন প্রদান করা হয়। এই ব্যাংকগুলো অর্থনৈতিক লেনদেনের জন্য তৈরি করা হয়। সোনালী ব্যাংক বাংলাদেশের প্রত্যেকটি থানায় রয়েছে। সোনালী ব্যাংক ১৯৭২ সালে বাংলাদেশ ব্যাংকের অনুমতি নিয়ে প্রতিষ্ঠিত করা হয়।

জনতা ব্যাংক হলো বাংলাদেশের একটি রাষ্ট্রীয় মালিকানাধীন বাণিজ্যিক ব্যাংক। এই ব্যাংকটা ১৯৭২ সালে বাণিজ্যিক লেনদেনের জন্য প্রতিষ্ঠা করা হয়।এই ব্যাংকের শাখা বাংলাদেশের প্রত্যেকটি থানায় রয়েছে। এই ব্যাংকটি প্রতিষ্ঠিত করা হয়। যাতে করে বাণিজ্যিক লোকজন সহজেই টাকা লেনদেন করতে পারে নিরাপত্তার সাথে। 

ব্যাংক জব সার্কুলার – Bank Job Circular 2024

অগ্রণী ব্যাংক বাংলাদেশের সরকারি জনপ্রিয় ব্যাংকের মধ্যে একটি। এই ব্যাংকটি সরকারি মালিকানাধীন এ প্রচলিত হয়ে থাকে। এই ব্যাংকটি ১৯৭২ সালে প্রতিষ্ঠিত হয়। অগ্রণী ব্যাংকের মোট টাকা-পয়সা এবং সহজে লেনদেন করা যায় নিরাপত্তার সাথে। অগ্রণী ব্যাংকের হেল্পলাইন নাম্বার হলো +৮৮-০২-৯৫৫২০৯৩। এই ব্যাংকের এটিএম কার্ডটা আছে। যা আপনি গ্রহণ করতে পারেন। এটিএম কার্ডের বার্ষিক ফ্রী হলো ২০০ টাকা। 

রূপালী ব্যাংক ১৯৮৬ সালে বৃহত্তম পাবলিক লিমিটেড ব্যাংকিং কোম্পানি হিসেবে আত্মপ্রকাশ করে। বর্তমানে রূপালী ব্যাংকের ৫৮৬ টি শাখা রয়েছে। এই শাখাগুলো প্রত্যেকটি জেলায় রয়েছে। ১৬৪৯৫ এই নাম্বারটি হল রূপালী ব্যাংকের হেল্পলাইন নাম্বার। এই নাম্বারটি দিনটা 24 ঘন্টা খোলা থাকে আপনার যেকোনো সময় যোগাযোগ করতে পারেন।

বাংলাদেশে মোট ৪৪ টি বেসরকারি ব্যাংক রয়েছে। এই বেসরকারি ব্যাংকগুলো প্রতিষ্ঠিত হয় বাণিজ্যিকরণ এর কারণে। এই বেসরকারি ব্যাংকগুলোতে অনেকে চাকরি সার্কুলার হয়ে থাকে। এই বেসরকারি ব্যাংকগুলো ভালো মানের বেতন প্রদান করে থাকে। ব্যাংক বাংলাদেশের অনেক ছেলে মেয়ে চাকরি করে থাকে।

ইসলামী ব্যাংক হল বাংলাদেশে বেসরকারি ব্যাংকগুলোর মধ্যে সবচাইতে বড় ব্যাংক। ইসলামী ব্যাংক ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত হয়। এই ব্যাংকগুলো বাংলাদেশের বাণিজ্যিক লেনদেনের জন্য প্রতিষ্ঠা করা হয়। ১৬২৫৯ এটি হলো বাংলাদেশ ব্যাংকের হেল্পলাইন নাম্বার। এই নম্বরটি ২৪ ঘন্টা খোলা থাকে যেকোনো সময় এই নাম্বার যোগাযোগ করতে পারেন। 

ইসলামী ব্যাংকের প্রতিটি শাখা বাংলাদেশের প্রত্যেকটি থানায় রয়েছে। এই ব্যাংকের মাধ্যমে আপনার এটিএম কার্ড নিতে পারবেন। সেই এটিএম কার্ড দিয়ে আপনার যে কোন এটিএম বুথে টাকা সংগ্রহ করতে পারবেন। যদি আপনাদের পাসপোর্ট থাকে তাহলে আপনার চাইলে ইন্টারন্যাশনাল কার্ড করতে পারবেন।

ব্র্যাক ব্যাংক হল বাংলাদেশের স্বায়ত্বশাসিত বাণিজ্যিক ব্যাংকগুলোর মধ্যে অন্যতম একটি ব্যাংক। ব্র্যাক ব্যাংক প্রতিষ্ঠিত হয় ২০০১ সালে। এটি একটি বেসরকারি ব্যাংক। এই ব্যাংকটি বাংলাদেশের প্রত্যেকটি জেলায় রয়েছে। 16221 এই নাম্বারটি হল ব্রাক ব্যাংক। এই নাম্বারে ব্র্যাক ব্যাংকের 57 সরাসরি যোগাযোগ করতে পারেন। আপনার সমস্যা সমাধান করতে পারবেন। এই নাম্বারটি .২৪ ঘন্টা খোলা থাকে।

ডাচ বাংলা ব্যাংক হল বাংলাদেশের বেসরকারি ব্যাংকগুলোর মধ্যে অন্যতম একটি ব্যাংক। এটি একটি ইলেকট্রনিক ব্যাংক ও বটে। এই ব্যাংকের মাধ্যমে সহজে টাকা ট্রান্সফার করা যায়। ডাচ বাংলা ব্যাংকের হেল্পলাইন নাম্বার হলো 16216। এই নাম্বারে সরাসরি যোগাযোগ করতে পারবেন। এই নাম্বার দিন না 24 ঘন্টা খোলা থাকে।

Bank Job Circular 2024

বর্তমানে বাংলাদেশে দুই ধরনের ব্যাংক রয়েছে সরকারি এবং বেসরকারি ব্যাংক। এই ব্যাংকগুলো বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ভূমিকা। এই ব্যাংকগুলো প্রতিষ্ঠিত করা হয় বাংলাদেশে অর্থনৈতিক এবং লেনদেন সহজ করার জন্য। যাতে করে সহজে এহসান থেকে অন্য স্থানে টাকা পাঠানো যায়। আগে কারে বন্দী না টাকা পাঠানোর এরকম কোন ব্যবস্থা ছিল না। তাই তাদেরকে অনেক এবং সমস্যার সম্মুখীন হতে হতো। যেমন ছিনতাই, ডাকাতির ইত্যাদির কবলে পড়তে হতো। তাই এখন আর পড়তে হয় না।

এই ব্যাংকগুলো প্রতিষ্ঠা ফলে বাংলাদেশের ছেলে মেয়ের অনেক কর্মস্থল হয়েছে। এই ব্যাংকগুলোতে বাংলাদেশি অনেক ছেলে-মেয়ে বিভিন্ন ক্যাটাগরিতে চাকরি করে থাকে। তাদেরকে ভালো মানের বেতন প্রদান করা হয়। 

আমার দৃষ্টিকোণ থেকে বাংলাদেশের ব্যাংকের কোন চাকরি গুলো নতুন উন্নত মানে। এই ব্যাংকে চাকরি গুলো বাংলাতে দক্ষ ছেলে মেয়েদের নিয়ে যোগ প্রদান করে। এরকম ব্যাংক চাকরি করলে তো কোনো প্রকার দুর্নীতি করা হয়। তাই আমি মনে করি বাংলাদেশ ছেলে মেয়েদের ব্যাংকে জীবন চাকরিগুলোতে আবেদন করা উচিত।

আপনি কি ব্যাংকে চাকরি খুজতেছেন। তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। আমাদের ওয়েবসাইটে প্রতিদিন নতুন নতুন ব্যাংকের চাকরি সার্কুলার প্রদান করা হয়। এখানে PDF সহকারে ব্যাংকের চাকরি সার্কুলার প্রদান করা হয়। আপনারা চাইলে এখান থেকে ও PDF সংগ্রহ করতে পারেন। আপনারা যারা সবার আগে এমন চাকরি পেতে দেন তারা আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন

আমাদের ওয়েবসাইটে আপনারা সকল প্রকার সরকারি ও বেসরকারি চাকরি খবর পাবেন খুব সহজে এবং খুব দ্রুত সময়।

Leave a Comment