খুলনা সিটি করপোরেশনে চাকরি, সর্বোচ্চ বেতন ৫০ হাজার

খুলনা সিটি করপোরেশনে চাকরি, সর্বোচ্চ বেতন ৫০ হাজার

খুলনা সিটি করপোরেশন পূর্ত বিভাগে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে দুই ক্যাটাগরির পদে তিনজনকে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

১. পদের নাম: নির্বাহী প্রকৌশলী (সিভিল)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকসহ নির্বাহী প্রকৌশলী (সিভিল) হিসেবে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, ব্যাংক, বিমা, সেক্টর করপোরেশন অথবা সরকারি বা বিদেশি সাহায্য সংস্থার অর্থায়নে কোনো প্রকল্পে সমমানের পদে ৭ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৪০ বছর। অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।
বেতন: সাকল্যে মাসিক বেতন ৫০,০০০ টাকা।

২. পদের নাম: সহকারী প্রকৌশলী (সিভিল)
পদসংখ্যা: ২
যোগ্যতা: সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকসহ সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, ব্যাংক, বিমা, সেক্টর করপোরেশন অথবা সরকারি বা বিদেশি সাহায্য সংস্থার অর্থায়নে কোনো প্রকল্পে সহকারী প্রকৌশলী (সিভিল) বা সমমানের পদে চার বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩৫ বছর। অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।
বেতন: সাকল্যে মাসিক বেতন ৩৫,০০০ টাকা।

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীদের পদের নাম, প্রার্থীর নাম (বাংলা ও ইংরেজি), পিতার নাম, মাতার নাম, জাতীয় পরিচয়পত্র নম্বর, জন্মনিবন্ধন সনদের নম্বর ও তারিখ, জন্ম তারিখ, বয়স, বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, পত্র যোগাযোগের ঠিকানা, মোবাইল/টেলিফোন নম্বর ও ই-মেইল, ধর্ম, শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করে সাদা কাগজে আবেদন করে ডাকযোগে পাঠাতে হবে। খামের ওপর মোটা অক্ষরে পদের নাম এবং বাঁ পাশে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদনের শেষ সময়: ২১ জুলাই ২০২৪।

(০১) (ক) পদের নাম (খ) প্রার্থীর নাম (বাংলা ও ইংরেজি) (গ) পিতার নাম (ঘ) মাতার নাম (ঙ) জাতীয় পরিচয় পত্র নম্বর (চ) জন্ম নিবন্ধন সনদের নম্বর ও তারিখ (ছ) জন্ম তারিখ (জ) বয়স (ঝ) বর্তমান ঠিকানা (ঞ) স্থায়ী ঠিকানা (ট)পত্র যোগাযোগের ঠিকানা মোবাইল/টেলিফোন নম্বর ও ই-মেইল (ঠ) ধর্ম (ড) শিক্ষাগত যোগ্যতা উল্লেখ পূর্বক সাদা কাগজে আবেদন করতে হবে।

(০২) আবেদন মেয়র মহোদয়, খুলনা সিটি কর্পোরেশনকে সম্বোধন করে আগামী ০৭/০৭/২০২৪ খ্রিঃ তারিখ হতে ২১/০৭/২০২৪ খ্রিঃ তারিখের মধ্যে অফিস চলাকালে খুলনা সিটি কর্পোরেশন নগর ভবনের সাধারণ প্রশাসনিক শাখায় ডাকযোগে পৌঁছাতে হবে। সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। নির্ধারিত সময়ের পর প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। খামের উপর মোটা অক্ষরে পদের নাম এবং বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে।

(০৩) বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

(০৪) আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্র সংযুক্ত করতে হবে।

ক. প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা ০৩ (তিন) কপি ৫ ৫ সে.মি. আকারের রঙ্গিন ছবি আবেদনের সাথে সংযুক্ত করতে হবে এবং ০২ (দুই) কপি স্ট্যাম্প সাইজের রঙ্গিন ছবি দাখিল করতে হবে। সত্যায়নকারী কর্মকর্তার নাম, পদবি যুক্ত স্পষ্ট সিল থাকতে হবে।

খ. সিটি কর্পোরেশনের কাউন্সিলর/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র (মূলকপি)।

গ. জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতা ও সকল অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত ফটোকপি। (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম ও পদবি যুক্ত সিল দ্বারা সত্যায়িত)।

ঘ. প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত নাম ও সিল দ্বারা চারিত্রিক সনদপত্র।

ঙ. পদের নাম, জেলার নাম ও প্রার্থীর নাম ঠিকানা সম্বলিত ১০ (দশ) টাকার ডাক টিকেট লাগানো ০১ (এক) টি (১০ ইতি ৪.৫

ইঞ্চি) ফেরত খাম আবেদনের সাথে চশোরী সযুক্ত করতে হইবে

(০৫) মেয়র, খুলনা সিটি কর্পোরেশনের অনুকূলে যে কোন তফসিলী ব্যাংক হতে ৫০০/- টাকার ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) দরখাস্তের সঙ্গে সংযুক্ত করতে হবে। পোষ্টাল অর্ডার গ্রহণযোগ্য নয়।

(০৬) ত্রুটিপূর্ণ, অসম্পূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদন বাতিল বলে গণ্য হবে।

(০৭) চাকরিরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে আবেদন পত্রের কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

(০৮) নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংশ্লিষ্ট বিধি-বিধানের কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

(০৯) কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকরিতে নিয়োগ প্রাপ্ত হলে তাৎক্ষনিকভাবে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিল পূর্বক তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ বিষয়ে কর্তৃপক্ষ সকল ক্ষমতা সংরক্ষণ করেন।

(১০) নির্বাচিত প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের সময় নাগরিকত্ব সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতা এর প্রমাণস্বরূপ সকল সনদপত্রের মূল কপি উপস্থাপন/দাখিল করতে হবে।

(১১) নিয়োগের ব্যাপারে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে। আবেদনপত্র গ্রহণ ও বাতিলের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না।

(১২) কোন কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ এ নিয়োগ বিজ্ঞপ্তির শর্তাবলী পরিবর্তন/পরিবর্ধন/সংযোজন/বিয়োজন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

(১৩) চাকুরী ত্যাগের ক্ষেত্রে ০৩ (তিন) মাস পূর্বে কর্তৃপক্ষকে অবশ্যই অবহিত করতে হবে। কর্তৃপক্ষের সন্তুষ্টি সাপেক্ষে চাকুরী নবায়ন যোগ্য।

(১৪) একই প্রার্থী একাধিক পদে আবেদন করতে পারবেন না।

(১৫) নির্বাচিত হলে চাকুরীতে যোগদানের পূর্বে ৩০০/-টাকা মূল্যের ননজুডিশিয়াল স্ট্যাম্পে কর্তৃপক্ষের সাথে চুক্তি সম্পাদন করতে হবে।

(১৬) আবেদনকারীগণকে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে 

আমাদের ওয়েবসাইটে আপনারা সকল প্রকার সরকারি ও বেসরকারি চাকরি খবর পাবেন খুব সহজে এবং খুব দ্রুত সময়।

Leave a Comment