কোম্পানির চাকরির খবর । Private job circular 2024

কোম্পানির চাকরির খবর : আপনি কি কোম্পানির চাকরির খবর নিয়ে চিন্তিত। তাহলে আপনি আমাদের ওয়েবসাইটে আসতে পারেন। কারন আমাদের ওয়েবসাইটে প্রতিদিন নতুন নতুন কোম্পানির চাকরি সার্কুলার প্রদান করা হয়।এই সার্কুলার গুলো সবার আগে আমাদের ওয়েবসাইটে পাবলিশ করা হয়।

বেকারত্ব বাংলাদেশের একটি বড় অভিশাপ। এই অভিশাপ দূর করার জন্যই কোম্পানিগুলো অনেক ভূমিকা রাখছে। কোম্পানিগুলো বিভিন্ন পদে চাকরি প্রদান করে থাকে বাংলাদেশ ছেলেমেয়েদের। এই কোম্পানিগুলো চাকরিতে ভালো মানের অভিধান উপাদান করে থাকে।

বাংলাদেশ অসংখ্য ছোট বড় কোম্পানি রয়েছে। এই কোম্পানিগুলোর মধ্য দেশি এবং বিদেশি কোম্পানি রয়েছে। এই কোম্পানিগুলো দেশ এবং বাণিজ্য করার জন্য প্রতিষ্ঠিত হয়েছে। আমাদের দেশে বিভিন্ন রকমের কোম্পানি রয়েছে। যেমন পোশাক শিল্প, প্লাস্টিক,সিমেন্ট,এসি, ইলেকট্রনিক্স,পাট শিল্প ইত্যাদি কোম্পানি রয়েছে। 

বাংলাদেশ ১৯৭১ সালে স্বাধীনতা হওয়ার সময় তেমন কোন কোম্পানি ছিল না। কারণ তখন যে সভ্য কোম্পানি প্রতিষ্ঠিত হয়েছিল তার বেশিরভাগই ছিল পশ্চিম পাকিস্তানের ও কলকাতায়। তাই স্বাধীনতার পর থেকে বাংলাদেশে কোম্পানি প্রতিষ্ঠিত হতে শুরু করে। 

কোম্পানির চাকরির খবর ২০২৪

আকিজ কোম্পানির হলো বাংলাদেশের বড় বড় কোম্পানি গুলোর মধ্যে একটি। এই কোম্পানির প্রতিষ্ঠাতা হল শেখ আকিজ উদ্দিন। এই আকিজ কোম্পানি বাংলাদেশের প্রতিটি জেলায় রয়েছে। এ কোম্পানি বিভিন্ন রকমের প্রোডাক্ট উৎপাদন করে থাকে। নিত্য প্রয়োজনীয় জিনিস উৎপাদন করে এবং ভারী ও শিল্প জাতীয় পণ্য উৎপাদন করে। যেমন চিনি, লবণ, কোমল পানীয়, বিস্কুট, চানাচুর,সিমের, লোহা, ইত্যাদি তৈরি করে। 

কোম্পানির চাকরির খবর । Private job circular 2024

আকিজ কোম্পানি ১৯৪০ সালে প্রতিষ্ঠিত হয়। এ কোম্পানিতে বাংলাদেশে অনেক ছেলে মেয়ে চাকরি করে থাকে। এটি একটি বাংলাদেশী কোম্পানি। এই কোম্পানিটি বাংলাদেশের প্রতিটি জেলায় রয়েছে। কোম্পানিটি যে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা পালন করছে। তেমনি দেশের বেকারত্ব কমাতে অনেক সাহায্য করছে।

বাংলাদেশের স্বাধীনতা পর 1978 সালে বসুন্ধরা কোম্পানি প্রতিষ্ঠিত হয়। এই কোম্পানি প্রতিষ্ঠাতা হলেন আহমেদ আকবর সোবহান। এটি বাংলাদেশের প্রধান বড় দশটি কোম্পানির মধ্যে একটি। এই বসুন্ধরা কোম্পানি অসংখ্য পণ্য উৎপাদন করে থাকে। এই কোম্পানির শাখা বাংলাদেশের প্রতিটি জেলায় রয়েছে।

দেশের সিমেন্ট, আবাসন, কাগজ ও ইস্পাত খাতের প্রভাবশালী গ্রুপ বসুন্ধরা। সফল আবাসন প্রতিষ্ঠান হিসেবে আন্তর্জাতিক সংস্থার স্বীকৃতিও আছে প্রতিষ্ঠানটির। নব্বইয়ের দশকে সিমেন্ট, কাগজ, টিস্যু পেপার ও ইস্পাত উৎপাদন, এলপি গ্যাসের বোতলজাত এবং বিতরণের পাশাপাশি আরো অনেক উদ্যোগের সঙ্গে রয়েছে বসুন্ধরা।

বাংলাদেশের রাজধানী ঢাকাতে বসুন্ধরা নামে একটি শপিং মল রয়েছে। এটি বাংলাদেশের সবচাইতে বড় শপিং মল নামে পরিচিত। এটি বসুন্ধরা কোম্পানির একটি শাখা। এই বসুন্ধরা কোম্পানিতে সকল রকমের জিনিস পাওয়া যায়।

প্রাণ কোম্পানি বাংলাদেশের একটি কোম্পানি। মেজর জেনারেল আমজাদ খান ১৯৮১ সালে প্রাণ কোম্পানি প্রতিষ্ঠা করে। এই কোম্পানি প্রথমে রংপুরে চালু হয়। এই কোম্পানি সদর দপ্তর ঢাকায় অবস্থিত।এই কোম্পানি বিভিন্ন রকমের পণ্য উৎপাদন করে থাকে।

প্রাণ কোম্পানির যেসব পণ্যগুলো উৎপাদন করে। তাহলে খাদ্য জাতীয়, পণ্য প্লাস্টি , সামগ্রী ইলেকট্রনিক , সামগ্রী গার্মেন্টস , প্রিন্ট মিডিয়া, ঔষধ সামগ্রী, কৃষিজ সামগ্রী ইত্যাদি পণ্য উৎপাদন করে থাকে। এই কোম্পানির বর্তমানে বাংলাদেশ সকল জেলায় রয়েছে।

এসিআই লিমিটেড কোম্পানি প্রতিষ্ঠিত হয় ১৯৭৩ সালে। এটি একটি বাংলাদেশের প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি পণ্য সামগ্রী উৎপাদন করে এবং এবং ওষুধও তৈরি করে। এটি বাংলাদেশের বড় বড় প্রতিষ্ঠান গুলোর মধ্যে একটি। 

অপসোনিন কোম্পানিগুলো বাংলাদেশের কোম্পানির মধ্যে একটি। এ কোম্পানিটি বরিশালে অবস্থিত। এ কোম্পানিগুলো দেশে চাহিদা মিটিয়ে এখন বিদেশে ওষুধ রপ্তানি করছে। ইকম পরানি গুলোতে নারী-পুরুষ উভয় চাকরি করতে বাড়ছে। এই অপসোনিন কোম্পানির শাখা বাংলাদেশের প্রতিটি জেলায় রয়েছে। 

অপসোনিন ফার্মা লিমিটেড বাংলাদেশের একটি ওষুধ সংস্থা যা ১৯৫৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। অপশনস কোম্পানির মালিক হলেন আব্দুল খালেক খান। বর্তমানে তারই ছেলে আব্দুর রউফ খান কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে আছেন। 

এসএমসি কোম্পানি 1974 সালে প্রতিষ্ঠিত। একটি বাংলাদেশের কোম্পানিগুলোর মধ্যে একটি। এই কোম্পানির শাখা বাংলাদেশের প্রতিটি জেলায় রয়েছে। এই কোম্পানিটি বাংলাদেশের প্রত্যেকটি জেলার ওষুধ সাপ্লাই করে রাখে। 

এসএমসি কোম্পানিতে বাংলাদেশের অসংখ্য লোক চাকরি করে থাকে। এদের মাঠ পর্যায় থেকে শুরু করে বিভিন্ন পদের বেতন চাকরি তার প্রদান করে থাকে। তাদের এই পদগুলো তো বিভিন্ন ভাষায় শিক্ষার্থীদের কে নিয়ে যোগ প্রদান করে থাকে। এতে করে দেশে বেকারত্বের হার অনেকটাই লাগা ঘুরতে অনেকটাই কমতেছে। 

Private job circular 2024

বাংলাদেশের ছোট বড় অসংখ্য কোম্পানি আছে বলেই। আমাদের দেশে বেকারত্বের হাড় একটু কমতেছে। এই কোম্পানিগুলো বিভিন্ন ক্যাটাগরিতে প্রতিদিন নতুন নতুন চাকরির সার্কুলার প্রদান করে থাকে।

আপনারা যারা চাকরি খুঁজছেন। তারা অবশ্যই আমাদের ওয়েবসাইট আসতে পারেন। কারণ আমাদের ওয়েবসাইটে বিভিন্ন কোম্পানির ওয়েবসাইটে থেকে চাকরি সংগ্রহ করে। আমাদের ওয়েবসাইটে পাবলিশ করি। এই ওয়েবসাইটে চাকরির সার্কুলার এর জন্য কোন প্রকার চাষ করা হয় না।আপনারা চাইলে এই ওয়েবসাইট থেকে সরাসরি PDF ফাইল  গ্রহণ করতে পারেন।

প্রতিদিন নতুন নতুন চাকরির সার্কুলার পেতে  আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন।

আমাদের ওয়েবসাইটে আপনারা সকল প্রকার সরকারি ও বেসরকারি চাকরি খবর পাবেন খুব সহজে এবং খুব দ্রুত সময়।

Leave a Comment