এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ –  NGO Job Circular 2024

এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশে বর্তমানে এনজিওর সংখ্যা দিন দিন বাড়ছে। বাংলাদেশ অসংখ্য এনজিও সংস্থা রয়েছে। এই এনজিওগুলো প্রতি নতুন নতুন চাকরির সার্কুলার প্রদান করে থাকে। এই এনজিওগুলোতে বাংলাদেশের অনেক জনগণ চাকরি করে। আমাদের দেশে কিছু বিদেশি এবং বাংলাদেশি এনজিও সংস্থা রয়েছে।এই এনজিও সংস্থা বিভিন্ন পদে বাংলাদেশের লোক জনকে নিয়োগ প্রদান করে থাকে।

বাংলাদেশের সর্বপ্রথম 1972 সালে এনজিও সংস্থা চালু হয়। বাংলাদেশের সর্বপ্রথম যে এনজিও সংস্থাটি চালু হয়েছিল তার নাম হচ্ছে ব্রো বাংলাদেশ ।বাংলাদেশের মধ্যে সবচাইতে বড় এনজিও সংসদীয় হলো ব্রাক।এটা বর্তমানে পৃথিবীর মধ্যে এক নম্বর স্থানে রয়েছে। 

এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বর্তমানে বাংলাদেশের ২৪৯৮টি এনজিও সংস্থা রয়েছে। এদের মধ্যে থেকে ২৪০ টি রয়েছে বৈদেশিক এনজিও সংস্থা। এই এনজিও সংস্থা গুলো বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে অনেক ভূমিকা পালন করছে। এই প্রতিষ্ঠানগুলো বাংলাদেশের অসংখ্য লোকদের কি আর্থিক সহায়তা প্রদান করে থাকে। এই এনজিও সংস্থাগুলো অসংখ্য পদ রয়েছে। যেগুলোতে বাংলাদেশের লোকজন চাকরি করতে পারবে। 

ব্র্যাক এনজিও প্রতিষ্ঠান

ব্রাক হলো বাংলাদেশের মধ্যে সবচাইতে বড় এনজিও প্রতিষ্ঠান। বর্তমানে পৃথিবীর মধ্যে এক নম্বর স্থানে রয়েছে ব্রাক। ২০০১ সালে ব্র্যাক ব্যাংক চালু হয়। প্রথম এটি ক্ষুদ্র সংস্থা হিসেবে চালু হয়। এটি বর্তমানে বাংলাদেশের প্রায় প্রতিটি জেলায় রয়েছে। 

এই সংস্থাটির কাজ হলো ইন প্রদান করা।এটা হল একটি সাহিত্য শাসিত ব্যাংক। এই ব্যাংক বাংলাদেশ যেমন অর্থনীতি উন্নয়নে ভূমিকা পালন করছে। তেমনি অসংখ্য ছেলে মেয়েদের কর্মস্থল করতে সাহায্য করতেছে। এনজিওতে বাংলাদেশের অসংখ্য ছেলে মেয়ে চাকরি করে।

আশা এনজিও প্রতিষ্ঠান

বাংলাদেশ আশা এনজিও প্রতিষ্ঠানটি চালু হয় ১৯৭৮ সালে। আশা ১৯৭৮ সাল থেকে ক্ষুদ্রতম ইন প্রদান করে আছে। এটি বাংলাদেশের কম বেশি প্রত্যেক জেলায় রয়েছে। আশা  প্রতিষ্ঠানের প্রেসিডেন্টের পরিচালনা করেন সফিকুল হক চৌধুরী। আশা একটি বিদেশি সংস্থা।

আশা সংস্থা বাংলাদেশের প্রত্যেকটি জেলায় অবস্থান করেছে। আর এই প্রতিষ্ঠানে অসংখ্য পদে চাকরির সুযোগ রয়েছে। আশা যেমন বাংলাদেশকে অর্থনীতি বাদে উন্নয়ন করছে। তেমনি দেশের বেকারত্ব সাহায্য করতেছে। 

এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – NGO Job Circular 2024

টিএমএসএস এনজিও প্রতিষ্ঠান

টিএমএসএস বাংলাদেশ এনজিও প্রতিষ্ঠান। এটি বগুড়া জেলায় ঠেঙ্গামারা অবস্থিত। এই প্রতিষ্ঠানটি চালু হয় ১৯৯৪ সালে। এই প্রতিষ্ঠানটি চালু করেন হোসনারা বেগম। এটি বাংলাদেশের মোটামুটি সব জায়গায় রয়েছে। 

টিএমএসএস হলো ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘ। এই সংস্থাটি মহিলাদের মধ্যে ক্ষুদ্র প্রদানের মাধ্যমে শুরু হয়। এই প্রতিষ্ঠানটি বাংলাদেশের নারী উন্নয়নে অনেক ভূমিকা রাখছে।  এই প্রতিষ্ঠানটি নারীদের বেশি অধিকার প্রদান করা হয়। এই প্রতিষ্ঠানটিতে বাংলাদেশ অনেক ছেলে মেয়ে চাকরি করে থাকে।

সিএসএস এনজিও

সিএসএস একটি এনজিও প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত হয়। এই প্রতিষ্ঠানটি গরীব ও দুঃখী মানুষের সাহায্যের প্রতিষ্ঠাতা করা হয়। যাতে করে গরীব দুঃখী মানুষ সহজে ঋণ পায়। এই প্রতিষ্ঠানটি বাংলাদেশের প্রত্যেকটি জেলায় রয়েছে।

আরডিআরএস এনজিও

আরডিআরএস একটি দেশি এনজিও সংস্থা। এটি বাংলাদেশের পল্লী উন্নয়ন মানুষের প্রতিষ্ঠা করা হয়। এই প্রতিষ্ঠানটি মহিলাদের নিয়ে তৈরি করা হয় প্রথমে। এই প্রতিষ্ঠানকে ক্ষুদ্রতর ঋণ প্রদান করে থাকে। এই প্রতিষ্ঠানটি ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত হয়।

NGO Job Circular 2024

বাংলাদেশি দেশি-বিদেশি অনেক এনজিও সংস্থা রয়েছে। এই এনজিও প্রতিষ্ঠানকে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখছেন। এই প্রতিষ্ঠানগুলো খুব সহজে ঋণ প্রদান করে থাকে। এখানে ঋণ পাওয়ার জন্য কোন প্রকার ঝামেলা করতে হয় না।

এই এনজিও প্রতিষ্ঠানগুলো বাংলাদেশের বেকারত্ব দূর করতে অনেক সাহায্য করছে। এই প্রতিষ্ঠানগুলোতে বাংলাদেশের অসংখ্য ছেলে-মেয়ে চাকরি করে থাকে। বিভিন্ন ক্যাটাগরিতে চাকরি করে থাকা অনেকেই। এই প্রতিষ্ঠানগুলো ভালো মানের বেতন প্রদান করে। বাংলাদেশের প্রতিটি জেলায় এনজিও প্রতিষ্ঠানগুলো রয়েছে।

তাই আপনাদের সবারই উচিত এই প্রতিষ্ঠানগুলো আপনাদের আবেদন করা উচিত। এই এনজিও প্রতিষ্ঠানগুলো বাংলাদেশের দক্ষ অনুসারে মেয়েদের চাকরি প্রদান করে থাকে।চাকরির অত্যন্ত ভালো মানের হয়ে থাকে। তাই আপনার এনজিওতে চাকরি আবেদন করতে পারেন।

আপনারা আমাদের ওয়েবসাইট থেকে প্রতিদিন নতুন নতুন চাকরি সার্কুলার পাবেন। এখানে সরকারি বেসরকারি ব্যাংক জব এনজিও জব দেশী-বিদেশী ও চাকরি সার্কুলার প্রদান করা হয়। তাই সবার আগে সকাল থাকলে খবর পেতে আমাদের ফেসবুক পেজ অথবা ওয়েবসাইট ভিজিট করুন। 

আমাদের ওয়েবসাইটে আপনারা সকল প্রকার সরকারি ও বেসরকারি চাকরি খবর পাবেন খুব সহজে এবং খুব দ্রুত সময়।

Leave a Comment